মিশিগানে বাড়ছে করোনা সংক্রমণ

মিশিগানে নতুন করে করোনাভাইরাস সংক্রমণে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। ৫ নভেম্বর মিশিগান স্বাস্থ্য ও সমাজ সেবা বিভাগ জানিয়েছে, গত দুইদিনে করোনার সংক্রমণে ৯০ জনের মৃত্যু হয়েছে। আর সংক্রমণ শনাক্ত হয়েছে ১০ হাজার ৯৪ জনের। ২ হাজার ২০০ জনের বেশি প্রাপ্তবয়স্ক এবং ৩৪ জন শিশু ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এই সপ্তাহে এ পর্যন্ত সংক্রমণ শনাক্ত হয়েছে ২৯ হাজার ১৭১ জনের এবং মৃত্যু হয়েছে ২৯২ জনের।

২০২০ সালের মার্চ মাসে রাজ্যে প্রথম ভাইরাসটি সনাক্ত হবার পর থেকে এ পর্যন্ত করোনায় সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে ২২,৪৭৪ জনের এবং সংক্রমণ শনাক্ত হয়েছে ১,১৫৭,৬০৬ জন।

এদিকে গত মঙ্গলবার রাতে রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রগুলি ৫ থেকে ১১ বছর বয়সী সমস্ত শিশুদের জন্য ফাইজার-এর টিকা অনুমোদন করার পরে বুধবার থেকে রাজ্যে শিশুদের টিকা দেয়া শুরু হয়। সারাদেশে সরবরাহকারীরা বুধবার সকালে তাদের প্রথম ডোজ দেওয়া শুরু করে ৷ পেডিয়াট্রিক ডোজ ১২ বছর বা তার বেশি বয়সী ব্যক্তিদের দেওয়া পরিমাণের প্রায় এক তৃতীয়াংশ, এবং সুচটি ছোট, তবে অনেকটা প্রাপ্তবয়স্কদের ভ্যাকসিন ট্রায়ালের মতো, সিডিসি বলেছে যে এটি করোনা প্রতিরোধে প্রায় ৯১% কার্যকর।