মিশিগানে সম্মাননা পেলেন ১৩ প্রবাসী বাংলাদেশি গণমাধ্যমকর্মীরা

মিশিগান প্রতিদিন ডেস্কঃ বাংলাদেশি কমিউনিটিতে সাংবাদিকতায় বিশেষ অবদান রাখার জন্য যুক্তরাষ্ট্রের মিশিগানে কর্মরত ১৩ গণমাধ্যমকর্মীকে সম্মাননা প্রদান করা হয়েছে। মিশিগান স্টেট যুবলীগ এ সম্মাননা প্রদান করে।রোববার বিকেলে হ্যামট্রামিক শহরের মদিনা রেস্টুরেন্টে তাদের এ সম্মাননা দেওয়া হয়।

সম্মাননাপ্রাপ্তরা হলেন, মানবজমিনের হেলাল উদ্দিন রানা, সুপ্রভাত মিশিগান সম্পাদক চিন্ময় আচার্য্য, আরটিভির কামরুজ্জামান হেলাল, বাংলা সংবাদ সম্পাদক ইকবাল ফেরদৌস, মিশিগান প্রতিদিনের সম্পাদক ফারজানা চৌধুরী পাপড়ি, বাংলাদেশ প্রতিদিনের আশিকুর রহমান, ঢাকা পোস্টের তোফায়েল রেজা সোহেল, জনকণ্ঠের রফিকুল হাসান চৌধুরী তুহিন, প্রথম আলোর সৈয়দ আসাদুজ্জামান সুহান, মানবকণ্ঠের সাহেল আহমদ, শুভ প্রতিদিনের ফয়সল আহমেদ মুন্না, উত্তর-পূর্বের জুয়েল খান এবং ভয়েজ অব মিশিগানের শফিকুর রহমান। এছাড়া সোশ্যাল মিডিয়া অ্যাক্টিভিস্ট ড.রাব্বাী আলম ও নাজেল হুদাকে সম্মাননা প্রদান করা হয়। একই অনুষ্ঠানে গোলাপগঞ্জ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মন্জুর শাফী এলিম, সিলেট জেলা আওয়ামী লীগ সদস্য শাহিদুর রহমান চৌধুরী জাবেদ এবং মিশিগান মহানগর আওয়ামী লীগ সভাপতি আব্দুস শাকুর খাঁন মাখনকেও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

স্টেট যুবলীগ সভাপতি জাহেদ মাহমুদ সুমনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেটের গোলাপগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য মঞ্জুর শাফী এলিম। প্রধান বক্তা ছিলেন মিশিগান স্টেট যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য শাহিদুর রহমান চৌধুরী জাবেদ এবং বিশেষ অতিথি ছিলেন মিশিগান মহানগর আওয়ামী লীগের সভাপতি আব্দুস শাকুর খাঁন মাখন।

বক্তারা বলেন, কথায় আছে তুমি কাউকে সম্মান দিবে, তাহলে সেও তোমাকে মন থেকে সম্মান দিবে। এখন সেটা যেখানেই হোক,, ,। কাউকে সম্মান দিলে বিনিময়ে সম্মান পাওয়া যায়, সাংবাদিকদের সম্মাননা প্রদান করে মিশিগান স্টেট যুবলীগ সম্মানীত হয়েছে। বক্তারা সাংবাদিকদের অভিনন্দন জানিয়ে সাহসিকতার সঙ্গে বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় আত্মনিয়োগের জন্য বিশেষ আহ্বান জানান।

সাংবাদিকদের মধ্যে থেকে বক্তব্য রাখেন হেলাল ‍উদ্দিন রানা, কামরুজ্জামান হেলাল, ইকবাল ফেরদৌস, রফিকুল হাসান তুহিন এবং তোফায়েল রেজা সোহেল।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মিশিগান মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি সালেহ আহমদ বাদল, আব্দুল বাছিত, মিশিগান স্টেট আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবুল হোসেন, মিশিগান মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনিছুজ্জামান, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি এমডি আলম, মিশিগান স্টেট যুবলীগের যুগ্ম সম্পাদক রুম্মান আহমদ চৌধুরী ইভান, সাংগঠনিক সম্পাদক সৈয়দ ইয়াহিয়া, সম্পাদক মণ্ডলীর সদস্য রাজ রহমান, সেবুল আহমদ, হিমেল দাস, নাহিদ চৌধুরী, নিয়াজ খাঁন, সাইফুল ইসলাম, মিশিগান স্টেট ছাত্রলীগের সদস্য হাসিন হাসনাত, আরিফ আরমান জিসান এবং মিরাজ চৌধুরী।