শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বুরহান চৌধুরীর কাছে ক্ষমা চাইলেন বিচারক ক্রট

ফারজানা চৌধুরীঃ নিজের আচরণের জন্য ক্ষমা চেয়েছেন মিশিগানের ৩১ তম জেলা বিচারক অ্যালেক্সিস জি. ক্রট। ভার্চুয়াল আদালতে শুনানির সময় বুরহান চৌধুরী নামক ক্যান্সারে আক্রান্ত একজন ৭২ বছর বয়সী বৃদ্ধ ব্যক্তিকে কারাগারের ভয় দেখিয়েছিলেন ক্রট।

মঙ্গলবার বুরহান চৌধুরীর কাছে ক্ষমা চেয়ে ক্রট বলেন, আমি ভুল করেছি. আমি অসংযত আচরণ করেছি, সেজন্য আমি খুবই বিব্রত বোধ করছি। আমি সেই ব্যক্তির কাছে ক্ষমাপ্রার্থী, যে আমার সামনে হাজির হয়েছিল এবং আমাদের বিচার বিভাগীয় অফিসারদের কাছে আমরা যে উচ্চ মানগুলি আশা করি তা পূরণ করতে ব্যর্থ হওয়ার জন্য আমি নিজেই দায়ী। যখন কেউ আমার সামনে উপস্থিত হয় এবং একটি ভুল করে, আমি আশা করি তারা এটিকে মেনে নেবে। আমি নিজের থেকে কম কিছু আশা করি না, এই কারণেই আমি বিচার বিভাগীয় মেয়াদ কমিশনে আমার আচরণ সম্পর্কে স্ব-প্রতিবেদন করেছি। কমিশনে নিজেকে রিপোর্ট করার জন্য আমার কোন আইনি দায়িত্ব ছিল না, কিন্তু আমি তাই করেছি কারণ, সম্প্রদায়ের কাছে ক্ষমা চাওয়া আমার উচিত ছিল। আমি অন্যদের মান ধরে রাখব।

ক্যান্সার রোগের সাথে লড়াই করা বুরহান চৌধুরী মিশিগান স্টেটের হ্যামট্র্যামেক সিটির বাসিন্দা। তাঁর বাড়ির সাইড-ওয়াক অপরিস্কার ছিল। যারজন্য বিচারক অ্যালেক্সিস জি. ক্রট তাকে ১০০ ডলার জরিমানা করেন।

কিছুদিন আগে ভার্চুয়াল আদালতে শুনানির সময় বুরহান চৌধুরী বিচারককে ব্যাখ্যা করেছেন যে তিনি ঘাসের রক্ষণাবেক্ষণ করতে অক্ষম হয়েছেন এবং তিনি ক্যান্সারে আক্রান্ত। তখন ৩১ তম জেলা বিচারক অ্যালেক্সিস জি. ক্রট তাকে বলেছেন, “আপনার নিজের জন্য লজ্জিত হওয়া উচিত। আপনি কি সেই ছবি দেখেছেন? এটা লজ্জাজনক। সেইসাথে বিচারক ক্রট চৌধুরীকে কারাগারের ভয়ও দেখিয়েছেন।

শুনানির এই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। নেটিজেনরা চৌধুরীর সাথে ক্রটের আচরণে ক্ষুব্ধ হয়ে কেউ কেউ এটিকে নিষ্ঠুর, অযাচিত ঘটনা এবং অনেকেই ক্রটকে অপসারণের জন্য সমাবেশ করছেন। তার অপসারণের আহ্বান জানিয়ে মঙ্গলবার বিকেল পর্যন্ত একটি পিটিশন ২ লাখেরও বেশি স্বাক্ষর সংগ্রহ করেছে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

All Rights Reserved ©2024