শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মিশিগানে প্রথম মুসলিম পুলিশ প্রধান হবেন শাহিন

মিশিগান অঙ্গরাজ্যের ডিয়ারবর্নের পুলিশ প্রধান হিসেবে এই প্রথম কোন মুসলিম নিয়োগ পেয়েছেন। আগামী ১লা জানুয়ারী থেকে তিনি পুলিশ বিভাগের নেতৃত্ব দেবেন। নিয়োগ পাওয়া এই ব্যক্তির নাম ইসা শাহিন।

সোমবার ডিয়ারবর্নের নব -নির্বাচিত মেয়র আবদুল্লাহ হাম্মুদ ইসা শাহিনকে পরবর্তী পুলিশ প্রধান হিসেবে নিয়োগের ঘোষণা দিয়েছেন।

মিশিগানের ইতিহাসে শাহিন হবেন প্রথম মুসলিম পুলিশ প্রধান। শাহিন ইস্টার্ন মিশিগান (ইএমইউ) থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক এবং হোমল্যান্ড সিকিউরিটি এবং জরুরি ব্যবস্থাপনায় স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন। এছাড়াও তিনি ইএমইউ স্কুল অফ পুলিশ স্টাফ এবং কমান্ডের এক্সিকিউটিভ লিডারশিপ প্রোগ্রাম থেকে স্নাতক। তিনি ১৯৯৮ সাল থেকে ডিয়ারবর্ন পুলিশে দায়িত্ব পালন করছেন।

                    ছবিঃ আবদুল্লাহ হাম্মুদ

আবদুল্লাহ হাম্মুদ হবেন ডিয়ারবোর্নের প্রথম মুসলিম ও আরব আমেরিকান মেয়র। হাম্মুদ নিয়োগের ঘোষণা দিয়ে একটি বিবৃতিতে বলেছিলেন যে “শাহিন একজন শক্তিশালী ট্র্যাক রেকর্ড এবং বিভাগের মধ্যে ভাল সম্পর্ক সহ সিনিয়র সবচেয়ে নির্বাহী কমান্ডার।” ডিয়ারবোর্নে পুলিশিং এবং সংঘর্ষ কয়েক বছর ধরে বিতর্কের জন্ম দিয়েছে। হাম্মুদ বলেন, “ইসা শাহিন বাসিন্দাদের সাথে একটি বিশ্বস্ত সম্পর্ক গড়ে তুলতে এবং কমিউনিটি পুলিশিং-এ আজকের চাহিদাগুলিকে সর্বোত্তমভাবে মেটাতে ন্যায়সঙ্গত পুলিশিং প্রদান করতে প্রতিশ্রুতিবদ্ধ। আমি আত্মবিশ্বাসী যে তিনি আমাদের পুলিশ অফিসারদের সাফল্যের জন্য অবস্থান করার সময় স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রদান করবেন যা বাসিন্দাদের প্রত্যাশা।

                      ছবিঃ ইসা শাহিন

শাহিন ডিয়ারবর্ন পুলিশ বিভাগে ২৩ বছর ধরে কাজ করছেন। তিনি বলেছেন, “বাসিন্দাদের সাথে সম্পর্ক জোরদার করার জন্য পুলিশকে কাজ করতে হবে। আমরা গত কয়েক বছর ধরে বিভাগে অগ্রগতি করেছি, কিন্তু বাসিন্দাদের সাথে আমাদের সম্পর্ক জোরদার করতে এবং শহরের সর্বোত্তম সেবা করার জন্য সর্বশেষ পুলিশিং অনুশীলনগুলিকে অন্তর্ভুক্ত করার জন্য অনেক কাজ করতে হবে। আমি নতুন মেয়রের সাথে একটি অর্থপূর্ণ উপায়ে বাসিন্দাদের উদ্বেগ মোকাবেলা করতে এবং বেপরোয়া গাড়ি চালানো এবং মানসিক স্বাস্থ্যের মতো মূল সমস্যাগুলি মোকাবেলা করার জন্য উন্মুখ।”

                    ছবিঃ রোনাল্ড হাদ্দাদ

শাহিন রোনাল্ড হাদ্দাদ এর স্থলাভিষিক্ত হবেন। হাদ্দাদ ২০০৮ থেকে পুলিশ প্রধান হিসাবে দায়িত্ব পালন করেছেন। হাম্মুদ বলেছেন, পুলিশ প্রধান হাদ্দাদ এক দশকেরও বেশি সময় ধরে সম্মানজনকভাবে ডিয়ারবর্ন শহরের সেবা করেছেন, জননিরাপত্তা বাড়াতে এবং আমাদের আশেপাশের এলাকা এবং বাসিন্দাদের নিরাপদ রাখতে কঠোর পরিশ্রম করেছেন, শহরটি তাঁর প্রতি কৃতজ্ঞ থাকবে।”

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

All Rights Reserved ©2024