শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মিশিগানে প্লে অফ লড়াইয়ের শেষ ৩ চুড়ান্ত, চতুর্থ দলের ফয়সালা আগামীকাল

আজ ৯ অক্টোবর (শনিবার) ছিলো সর্ববৃহৎ ক্রিকেট আসর মোটর সিটি চ্যাম্পিয়নশিপ এমসিসি-২০২১ ক্রিকেট টুর্নামেন্টের দ্বিতীয় দিন।

ব্যাটে বলে জমে উঠা খেলায় যেমন ছিলো ওজন পার্ক ইউনাটেডের ইমরান দীপুর সেঞ্চুরি, সেই সাথে মিডিয়াম পেসার মুহাম্মদ ফয়সালের সুইং বলের কারিশমা। বাংলাদেশ জাতীয় দলের সাবেক পেসার তাপস বৈশ্যের সাথে ওপেনিং করে গুরুর উপর রীতিমতো ছায়া ফেলে দিয়েছিলেন শিষ্য।আর এই সবই হয়েছে মোটর সিটি চ্যাম্পিয়নশীপ ২০২১ এর দ্বিতীয় দিনে।

মোট ৭ টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে আজ। লাস্কি ১ মাঠে সকালে ওজন পার্ক ইউনাইটেড ৮২ রানের বিশাল ব্যবধানে পরাজিত করে স্থানীয় মিশিগান ইগলসকে। ওপেনার ইমরান দীপুর ৬৬ বলে ৭টি চার আর ৯ টি ছক্কায় অপরাজিত ১২৫ রানের দৃষ্টি নন্দন ইনিংসের উপর ভর করে পাঁচ উইকেটে ২১৪ রানের পাহাড় গড়ে তুলে ওজন পার্ক। জবাবে মিশিগান ইগলস ৯ উইকেটে ১৩২ রান করতে সক্ষম হয়।

এই লাস্কি ১ মাঠেই বিকেলে স্থানীয় দুই দল মিশিগান ইগলস এবং এশিয়া ইউনাইটেড পরস্পরের মুখোমুখি হয়। সকালের মতো বিকেলের ম্যাচেও পরাজিত হয় মিশিগান ইগলস। মিশিগান ইগলসের ৭ উইকেটে ১১৪ রানের টার্গেট কে রীতিমতো ছেলে খেলায় পরিণত করে মাত্র ১৩ ওভার ২ বলে ১১৮ রান সংগ্রহ করে এশিয়া ইউনাইটেড। খরচ হয় মাত্র ৪ টি উইকেট।

লাস্কি ২ মাঠে সকালের খেলায় হের্ন্ডন বেঙ্গলস কে ১০৮ রানের বিশাল ব্যবধানে পরাজিত করে এশিয়া ইউনাইটেড। এশিয়া ইউনাইটেডের ৭ উইকেটে করা ১৮৪ রানের চ্যালেঞ্জিং স্কোর তাড়া করতে গিয়ে জেরবার হয়ে যায় হের্ন্ডন বেঙ্গলস। ১৩ ওভার ২ বলে ৭৬ রান করে। তাদের সবাই সাজঘরে ফিরে আসেন। এশিয়া ইউনাইটেডের মাসুদ একাই ৪০ বলে ৫টি চার এবং ৪টি ছক্কার মারে ৬৬ রান সংগ্রহ করেন।

লাস্কি ২ মাঠে বিকালের খেলায়ও দাপট দেখায় ওজন পার্ক। হের্ন্ডন বেঙ্গলস কে ৯০ রানে মাত্র ১৭ ওভার ৪ বলেই অলআউট করে দেয় ওজন পার্ক। এই ৯০ রানের মধ্যে সর্বোচ্চ স্কোর ছিলো অতিরিক্ত ১৮ রান। জবাবে ওজন পার্ক ১২ ওভার ২ বলে মাত্র ৩ উইকেটে ৯২ রান তুলে নিয়ে ৭ উইকেটে জয় নিশ্চিত করে।

মুহাম্মদ ফয়সল ৪ ওভার বল করে ১৫ রানে তুলে নেয় হের্ন্ডন এর প্রথম সারির ৪ জন ব্যাটসম্যান কে। দিনের প্রথম ম্যাচে ১২৫ রান করা ইমরান দীপু দ্বিতীয় ম্যাচে সুবিধা করতে পারননি, তিনি ১৩ বলে ১৫ রান করেই আবুল হাসানের বলে কট বিহাইন্ড হন।

গতকাল বৃষ্টির ধাওয়াতে খেলা পন্ড হলেও আজকে ট্রম্বলীর মাঠে ২ টি ম্যাচই গড়িয়েছে। সকালে রেপ্টর ইলাভেন, গ্লাডিয়েটরস কে ৭৮ রানে ব্যধানে পরাজিত করে। প্রথমে ব্যাট করতে নেমে ১৫৭ রান তুলে রেপ্টরস আর জবাবে ১৪ ওভার ৪ বলে মাত্র ৭৯ রানেই ঘুটিয়ে যায় গ্লাডিয়েটরস।

ট্রম্বলীর দ্বিতীয় ম্যাচে টুর্নামেন্টের হেভিওয়েট ডিসি রেজিমেন্ট এবং বাংলাদেশ টাইগারস অব ইউএসএ পরস্পরের মুখোমুখি হয়। কিন্তু কোনো দলই দর্শক প্রত্যাশা পূরণ করতে পারেনি। প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১১৭ রান সংগ্রহ করে ডিসি রেজিমেন্ট জবাবে ১৭ ওভার ৫ বলে ৯৭ রান করে অল আউট হয়ে যায় বাংলাদেশ টাইগার্স। ফলাফল ডিসি রেজিমেন্ট ২০ রানে জয়ী সেই সাথে তিন ম্যাচে তিনটিতেই জয়ী হয়ে দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করে।

তার আগে ব্লোমার্স পার্কে ৫৪ রানের টানা তৃতীয় জয় নিয়ে টুর্নামেন্টের প্রথম দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করে দুর্দান্ত ফর্মে থাকে মিশিগান চিতাস। এবারে চিতার তৃতীয় থাবায় কপোকাত হয় জর্জিয়া টাইগার্স। ১৫ ওভারের সীমিত করে আনা ম্যাচে ৬ উইকেটে ১৭০ রানের পাহাড় চূড়ায় যখন চিতা তখন ৬ উইকেটে ১১৬ রানে থেমে যায় জর্জিয়া টাইগার্স আর সেই সাথে টুর্নামেন্টে টানা তৃতীয় পরাজয় জর্জিয়া টাইগার্সের।

আগামিকাল ১০ অক্টোবর (রবিবার) ডেট্রয়েট সিটির লাস্কি রিক্রেশন সেন্টারের (১৩২০০ ফেনেলন) ২ মাঠে সকাল ১০ টা এবং দুপুর ২টা ৩০ মিনিটে আরো দুটি খেলা অনুষ্ঠিত হবে।এই ম্যাচ দুটি গত ৮ তারিখে বৃষ্টির কারনে পন্ড হয়ে গিয়েছিলো।

১১ অক্টোবর (সোমবার) ফাইনালের মাধ্যমে পর্দা নামবে মোটর সিটি চ্যাম্পিয়নশিপ ক্রিকেট টুর্নামেন্টের। ক্রিকেট একাডেমি অব ডেট্রয়েট প্রেজেন্টস মোটর সিটি চ্যাম্পিয়নশিপ এমসিসি ক্রিকেট টুর্নামেন্টের বাজেট ধরা হয়েছে প্রায় ৩৫ হাজার ডলার।

প্রাইম টাইম এস্টেট দ্বারা পরিচালিত টুর্নামেন্টের প্লাটিনাম স্পন্সর জেএমজি এয়ার কার্গো। এ আসরের চ্যাম্পিয়ন দল পাবে ১৭ হাজার মার্কিন ডলার সাথে ট্রফি।

আয়োজকরা জানান, এ ধরনের আয়োজনে নতুন প্রজন্মকে সম্পৃক্ত রাখতে পারলে দেশের গৌরব ও সম্মান বৃদ্ধি পাবে এবং মিশিগানের মূলধারার ক্রিকেটে খেলার সুযোগ বাড়বে।

টুর্নামেন্টে উপস্থিত মিশিগান প্রবাসীরা মনে করেন এরকম আয়োজন মিশিগানের বাংলাদেশি কমিউনিটিকে শক্তিশালী করতে ভূমিকা রাখবে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

All Rights Reserved ©2024