শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মিশিগানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে কালিমা লেপন

মিশিগান প্রতিদিন ডেস্কঃ যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের হ্যামট্রামিক সিটির বাংলাদেশ এভিনিউতে (কনান্ট) স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্থায়ী প্রতিকৃতিতে কালিমা লেপন করেছে দুস্কৃতিকারীরা।

গত শনিবার ( ১৮ ফেব্রুয়ারি) বিকেলে এই ঘটনার সংবাদ পেয়ে মিশিগান স্টেট যুবলীগ, আওয়ামী লীগ, ছাত্রলীগ, মহানগর আওয়ামী লীগ, সেচ্ছাসেবকলীগ, বঙ্গবন্ধু পরিষদের নেতৃবৃন্দ সহ বাংলাদেশী কমিউনিটির অনেকেই ঘটনাস্থলে ছুটে যান।

২০২০ সালের ১৬ আগস্ট পাথরের তৈরি ৯ ফুট উচ্চতা ও ৫ ফুট প্রশস্ত এই প্রতিকৃতি স্থাপন করেছিল মিশিগান স্টেট যুবলীগ। শনিবার ভোর রাতের কোন এক সময়ে এই ন্যক্কারজনক ঘটনা ঘটেছে বলে এখানকার আওয়ামীলীগ নেতৃবৃন্দ মনে করছেন।

এ ঘটনায় আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে তারা তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করে ঘটনার সাথে জড়িতদের শাস্তির দাবি জানান।

মিশিগান স্টেট যুবলীগের যুগ্ম সম্পাদক রুম্মান আহমদ চৌধুরী ইভান বলেন, আমরাই আমেরিকার মাটিতে প্রথম বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপিত করেছি। আমাদের দীর্ঘদিনের লালিত স্বপ্ন বাস্তবে রূপ নিয়েছিল ২০২০ সালে। বঙ্গবন্ধুর এ প্রতিকৃতি শুধু আমাদের স্বপ্নই পূরণ করেনি, বাঙালি অধ্যূষিত মিশিগান অঙ্গরাজ্যে বেড়ে ওঠা আমাদের নতুন প্রজন্মের কাছে ইতিহাস শিক্ষার অন্যতম বাহন এটি। তিনি এ ঘটনার তীব্র নিন্দা জানান।

এছাড়া এই ঘটনার নেপথ্যে থাকা জড়িতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট নেতৃবৃন্দ তীব্র নিন্দা ও ঘৃণা প্রকাশ করেন। পুলিশের তদন্ত, গ্রেফতার এবং আদালত কর্তৃক বিচারের মাধ্যমে দ্রুত শাস্তির দাবি জানিয়েছেন মিশিগান মহানগর আওয়ামীলীগের সভাপতি আব্দুস শাকুর খাঁন মাখন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

All Rights Reserved ©2024