শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

হিকমাহ ইন্সটিটিউট অফ মিশিগানের ত্রাণ বিতরণ

মিশিগান প্রতিদিন ডেস্কঃ যুক্তরাষ্ট্রের মিশিগানের প্রবাসী বাংলাদেশিদের আর্থিক সহযোগিতায় গত ৩০ জুলাই হিকমাহ ইন্সটিটিউট অফ মিশিগান, ইউএসএ-এর উদ্যোগে সিলেটের বন্যায় ক্ষতিগ্রস্থ ১৫০ পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এছাড়াও প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা মাওলানা ফাইযুল ইসলাম মামুন নিজ এলাকার মসজিদ-মাদরাসাসহ প্রায় ৫০০ পরিবারের মধ্যে নগদ অর্থ বিতরণ করেন।

মাওলানা আহমদ দিদার রাসেলের পরিচালনায় ত্রাণ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বারইগ্রাম ফুরকানিয়া ইসলামিয়া মাদরাসার মুহতামিম শায়েখ নুরুল ইসলাম (পীর সাহেব বারইগ্রামী)।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ, দক্ষিণ সুরমা উপজেলার সভাপতি মাওলানা ফখরুল ইসলাম (সরিষপুরী), হিকমাহ ইন্সটিটিউট অফ মিশিগান, ইউএসএ-এর প্রতিষ্ঠাতা মাওলানা ফাইযুল ইসলাম মামুন, মোগলাবাজার ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের মেম্বার আয়ূব হোসেন, রিফাতপুর গ্রামের বিশিষ্ট মুরব্বি মাওলানা আনাউল হক, মাজমাহ্ ইউনিভার্সিটি সৌদি আরব এর শিক্ষার্থী মাওলানা সালমান আহমদ জোয়ারদার, বারইগ্রাম মাদরাসার শিক্ষক মাওলানা শহিদুল ইসলাম প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন সেবুল আহমদ, বদরুল ইসলাম, আদনান আহমদ জোয়ারদার, সেলিম আহমদ। সার্বিক সহযোগিতায় ছিলেন ন্যাশনাল ওয়েল ফেয়ার সোসাইটি সরিষপুরের সদস্য জাবেদ আহমদ ও জাহাঙ্গীর আলমসহ প্রমুখ সদস্যবৃন্দ।

উল্লেখ্য, হিকমাহ ইন্সটিটিউট অফ মিশিগান, ইউএসএ একটি সমাজ সেবায় নিবেদিত সেবামূলক প্রতিষ্ঠান। এটি ২০১৯ সালের ১৯ আগষ্ট প্রতিষ্ঠিত হয়। মাওলানা ফাইযুল ইসলাম মামুন এটির ফাউন্ডার হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন এবং জনপ্রিয় ফেসবুক গ্রুপ মিশিগান বাংলাদেশী কমিউনিটি হেল্প -এর এডমিন জাহিদুল ইসলাম মারুফ এটির সহ-প্রতিষ্ঠাতা।

কুরআন-সুন্নাহ ভিত্তিক জীবন গঠন ও শিক্ষিত সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে অনাথ ও দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহযোগিতা করা প্রতিষ্ঠানের অন্যতম লক্ষ্য। সালফে সালিহীনের পথ ধরে কুরআন ও সুন্নাহ ভিত্তিক মধ্যমপন্থা অবলম্বন করে চলা এ প্রতিষ্ঠানের মূলনীতি। তাছাড়া, দরিদ্র ও অসচ্ছল নারী-পুরুষকে স্বনির্ভর করতে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। পাশাপাশি বন্যা বা প্রাকৃতিক নানা দুর্যোগ-দুর্ঘটনায় ত্রাণ বিতরণ করে থাকে প্রতিষ্ঠানটি।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

All Rights Reserved ©2024