নিউইয়র্কের বাংলাদেশি মালিকানাধীন ‘টাইম টিভি’কে আইনি নোটিশ

অনলাইন ডেস্কঃ নিউইয়র্কের বাংলাদেশি মালিকানাধীন টাইম টেলিভিশনের লোগোসহ অনলাইনভিত্তিক সকল প্রচার-প্রচারণা সরাতে আইনি নোটিশ দিয়েছে বিখ্যাত টাইম ম্যাগাজিন কর্তৃপক্ষ। টাইম ম্যাগাজিন টাইম শব্দ ও লোগো তাদের সম্পত্তি বলে দাবি করে টাইম টেলিভিশনকে আইনি নোটিশ প্রদান করা হয় বলে জানা গেছে। টাইম ম্যাগাজিনের পক্ষে তাদের প্রধান আইন কর্মকর্তা ডানা রোজেন টাইম টেলিভিশন কর্তৃপক্ষকে গত ২০ অক্টোবর একটি আইনি নোটিশ পাঠান। এ খবর জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস।

টাইম ম্যাগাজিনের দাবি টাইম টেলিভিশন কর্তৃপক্ষ যেন অচিরেই ইন্টারনেট এবং অনলাইনভিত্তিক সকল প্রচার-প্রচারণা সরিয়ে ফেলে। তাছাড়া টাইম-এর সাথে সম্পর্কিত সকল কার্যক্রম বন্ধ করে দেয়।

নোটিশে বলা হয়, টাইম ম্যাগাজিন ৯৮ বছরের পুরনো ঐতিহাসিক একটি প্রতিষ্ঠান। বিশ্বব্যাপী এর একশ’ মিলিয়নের বেশি পাঠক ও শ্রোতা রয়েছেন। এছাড়া তাদের লোগো যুক্তরাষ্ট্রের ট্রেডমার্ক আইনের অধীনে নিবন্ধিত।

টাইম ম্যাগাজিন কর্তৃপক্ষ বলছে যে, টাইম ম্যাগাজিনের লাল লোগো এবং ম্যাগাজিনে লাল বর্ডার সারা দুনিয়াজোড়া পরিচিতি ও খ্যাতি রয়েছে। এমনকি বাংলাদেশেও ট্রেডমার্ক ও কপিরাইট আইনের অধীনে তাদের রেজিস্ট্রেশন আছে। যার নম্বর-৫৮২২,৮৮৬৮ ও ৮৮৬৯।

শুরুতে টাইম ম্যাগাজিনের প্রধান আইন কর্মকর্তা টাইম কর্তৃপক্ষকে উদ্দেশ্য করে বলেন, আমি বিশ্বাস করি আপনি ভালোভাবেই জানেন, টাইম একটি শীর্ষস্থানীয় বিশ্বব্যাপী সংবাদ ব্র্যান্ড।

তার সাথে জড়িত এর আইকনিক মুদ্রণ ম্যাগাজিন এবং ডিজিটাল চ্যানেলগুলোতে গ্রাউন্ডব্রেকিং সাংবাদিকতার সাথে জড়িত।

নিউইয়র্কভিত্তিক টাইম টেলিভিশনের সিইও আবু তাহের এ বিষয়ে তার বক্তব্যে জানিয়েছেন, টাইম ম্যাগাজিন ও টাইম টেলিভিশন সম্পূর্ণ ভিন্ন দুটি মিডিয়া। তাদের টেলিভিশনের লোগো কালার সবই টাইম ম্যাগাজিনের চেয়ে ভিন্ন ও সম্পূর্ণ আলাদা। টাইম টেলিভিশনের লাল, সাদা ও নীল রঙের লোগো।

তিনি বলেন, বিষয়টি তার নিজেরও বোধগম্য হচ্ছে না। তবে এ বিষয়টি তাদের আইনজ্ঞ দ্বারা খতিয়ে দেখবেন বলে উল্লেখ করেন তিনি।