নিউইয়র্কে আওয়ামী লীগের সংবাদ সম্মেলনে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে নিউইর্য়কের সাংবাদিক সমাজ। গত ২২ সেপ্টেম্বর বুধবার জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

নিউইয়র্কে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সাংবাদিক সম্মেলন ডেকে সাংবাদিক ফরিদের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেন নিউইর্য়কের বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ।

হামলাকারীদের চিহ্নিত করে আমেরিকার আইনে শাস্তি এবং আওয়ামী লীগকে সংবাদ সম্মেলন করে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবী জানান সম্মিলিত সাংবাদিক সমাজ।

বক্তারা বলেন, সাংবাদিক সম্মেলন করবে প্রশ্ন করা যাবে না, এটা মেনে নেয়া যায়না। তিনি সাংবাদিক,এটাই হল তাঁর আসল পরিচয়। তিনি যে কোন জায়গায় কাজ করতেই পারেন।

বক্তারা হামলার তীব্র নিন্দা জানান। তাঁরা ভিডিও ফুটেজ দেখে হামলাকারীদের চিহ্নিত করে দ্রুত গ্রেপ্তারের দাবি জানান।

তাঁরা বলেন,সংবাদ সম্মেলন করে তাদেরকে ক্ষমা চাইতে হবে, দোষীদের বিচার করতে হবে অন্যতায় ভিডিও ফুটেজ দেখে হামলাকারীদের নামে সাংবাদিক সমাজ আমেরিকার আদালতে মামলা করবে।

গত বুধবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নিউইয়র্কের কুইন্স প্যালেসে আওয়ামী লীগ আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘ সফরে এবারের অর্জনটা কী- এমন একটি প্রশ্ন করায় উপস্থিত আওয়ামী লীগের নেতাকর্মীরা ক্ষিপ্ত হয়ে প্রবাসী সাংবাদিক ফরিদ আলমের ওপর অতর্কিত হামলা চালান।

ফরিদ আলম নিউইয়র্কভিত্তিক নতুন টিভি চ্যানেল (নিউজ কম্যুনিকেশন নেটওয়ার্ক) এনসিএনের নির্বাহী সম্পাদক ও হেড অব অপারেশনের দায়িত্ব পালন করছেন। নিউইয়র্কে তিনি বিএনপির একজন সাংবাদিক হিসেবে পরিচিত।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্র সফরের ওপর বুধবার নিউইয়র্কের কুইন্স প্যালেসে সাংবাদিক সম্মেলন আহ্বান করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ এমপি ও দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া। এ সময় তাদের সঙ্গে মঞ্চে উপবিষ্ট ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ২ ডজনেরও বেশি নেতাকর্মী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘ সফরের নানা সফলতা নিয়ে কথা বলেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। এরপর প্রবাসী সাংবাদিকরাও একের পর এক প্রশ্ন করেন।

এক পর্যায়ে এনসিএনের সাংবাদিক ফরিদ আলম প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘ সফরে এবারের অর্জনটা কী- এমন একটি প্রশ্ন করে বসেন।

তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ এমপি ও দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়ার কাছে জানতে চান- প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১৪১ জনের বহর নিয়ে যুক্তরাষ্ট্রে আসা এবং বসার বেঞ্চ উদ্বোধন, বঙ্গবন্ধুর নামে গাছ লাগানো এসব নামসর্বস্ব কর্মসূচি ছাড়া করোনার মধ্যে এই বিশাল বহর নিয়ে সফরের প্রাপ্তি কী? তার এমন প্রশ্নে তেলেবেগুনে জ্বলে উঠে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারা।