নিউইয়র্ক-বাংলাদেশ প্রেস ক্লাব: আবু তাহের সভাপতি, মনোয়ার সম্পাদক নির্বাচিত

নিউইয়র্ক-বাংলাদেশ প্রেস ক্লাবের সদ্য সমাপ্ত নির্বাচনে আগামী দুই বছরের জন্য অর্থাৎ ২০২২-২০২৩ সেশনের কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে।

এতে বিপুল ভোটে সাপ্তাহিক বাংলা পত্রিকা সম্পাদক ও টাইম টেলিভিশন-এর সিইও আবু তাহের সভাপতি নির্বাচিত হয়েছেন। আর সাপ্তাহিক আজকাল-এর বিশেষ প্রতিনিধি মনোয়ারুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় পুনরায় সাধারণ সম্পাদক নির্বাচিত হন। বার্তা সংস্থা ইউএনএ’র খবরে বলা হয়, জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে শনিবার স্থানীয় সময় দুপুরে সাধারণ সভা শেষে ভোটাভুটি হয়। এতে সাবেক সভাপতি এবং সাপ্তাহিক দেশবাংলা/বাংলা টাইমস সম্পাদক ডা. সারোয়ারুল হাসান চৌধুরীকে পরাজিত করে কার্যকরী পরিষদের সভাপতি পদে আবু তাহের জয়ী হয়েছেন। সহ সভাপতি পদে শেখ সিরাজুল ইসলাম (বাংলা পত্রিকা), যুগ্ম সাধারণ সম্পাদক পদে মমিন মজুমদার (সাপ্তাহিক বাংলাদেশ), অর্থ সম্পাদক পদে রশীদ আহমদ (ইয়র্ক বাংলা), সাংগঠনিক সম্পাদক পদে এসএম সোলায়মান (ইন্ডিপেন্ডেন্ট টিভি) এবং দপ্তর সম্পাদক পদে মহাথির খান ফারুকী (একুশে টিভি/ফ্রিল্যান্স) বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।অপরদিকে ক্লাবের কার্যকরী পরিষদের ৪ পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। গোপন ব্যালটে অনুষ্ঠিত ওই নির্বাচনে ফরিদ আলম (সাপ্তহিক মুক্তচিন্তা), এবিএম সালাহউদ্দিন আহমেদ (দৈনিক ইনকিলাব), রওশন হক (প্রথম আলো, নিউইয়র্ক) এবং এস এম জাহিদুর রহমান (নিউজবিডিইউএস) সদস্য নির্বাচিত হন। প্রেসক্লাবের অন্যতম উপদেষ্টা ও প্রধান নির্বাচন কমিশনার মনজুর আহমদের নেতৃত্বে তিন সদস্যের নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করেন।

কমিশনের সদস্যদ্বয় হলেন আনোয়ার হুসেইন মঞ্জু (সাপ্তাহিক বাংলাদেশ) ও হাবিব রহমান (বাংলা পত্রিকা)।নির্বাচনের আগে অনুষ্ঠিত সাধারণ সভায় সভাপতিত্ব করেন ক্লাবের বিদায়ী সভাপতি ও সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ক্লাব সদস্য জামিল আনসারী। এরপর বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করার পর বিশেষ দোয়া পরিচালনা করেন ক্লাবের বিদায়ী দপ্তর সম্পাদক রশীদ আহমদ। এরপর সভাপতি ডা. ওয়াজেদ এ খান স্বাগত বক্তব্য রাখার পর সাধারণ সম্পাদক মনোয়ারুল ইসলাম ও বিদায়ী অর্থ সম্পাদক মমিন মজুমদার যথাক্রমে সাধারণ সম্পাদকের রিপোর্ট এবং আয়-ব্যয়ের রিপোর্ট পেশ করেন।সাধারণ সম্পাদক ও অর্থ সম্পাদকের রিপোর্টের উপর আলোচনায় অংশ নেন মাহফুজুর রহমান, মাহমুদ খান তাসের, জয়নাল আবেদীন, ইব্রাহীম চৌধুরী খোকন, ইমরান আনসারী, শাহ আহমদ, ফরিদ আলম, মেরী জোবায়দা, এইচ বি রিতা, রওশন হক প্রমুখ।