যুক্তরাষ্ট্রের লাগার্ডিয়া বিমানবন্দরে এক যাত্রী আটক

যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের ইন্ডিয়ানোপোলিস থেকে রিপাবলিক এয়ারওয়েজের একটি ফ্লাইটে করে লাগার্ডিয়া বিমানবন্দরে আসার পর একজন যাত্রীকে আটক করা হয়েছে। স্থানীয় সময় শনিবার দুপুরে বিমানটি অবতরণের পরই তাকে আটক করা হয়।

লাগার্ডিয়া বিমানবন্দর কর্তৃপক্ষ বলছে, বিমানটিতে একজন যাত্রীর কাছ থেকে সন্দেহজনক আচরণের খবর পাওয়ার পর বিমানটি জরুরি অবতরণ করেছে। আটক ওই ব্যক্তি সন্দেহের বশে ত্রুটিপূর্ণ কাজ করেছে। তিনি পাইলটকে জরুরি অবতরণ ঘোষণার জন্য অনুরোধ করেছেন। তার জেরে বিকেল ৩ টার দিকে পথিমধ্যে বিমানটি থামিয়ে দেওয়া হয়।

নিউইয়র্ক এবং নিউজার্সির বন্দর কর্তৃপক্ষের মুখপাত্র থমাস তপুসিস বলেছেন, যাত্রীর সন্দেহজনক এবং ত্রুটিপূর্ণ আচরণের জন্য বিমানটি থামিয়ে দেওয়া হয়।

মার্কিন হোমল্যান্ড সিকিউরিটি বিভাগের একজন মুখপাত্র বলেছেন, “বিমানটিতে ক্ষতিকর কিছু ছিল না।” জিজ্ঞাসাবাদের জন্য ওই যাত্রীকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

বিমান অবতরণের সময় সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা বেশ কয়েকটি ভিডিওতে দেখা গেছে, এক ব্যক্তিকে রানওয়েতে উপুড় করে শুইয়ে রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। স্থানীয় ফায়ার এবং পুলিশ ইউনিট থেকে একটি গুরুত্বপূর্ণ জরুরি প্রতিক্রিয়া দেখা গেছে।