বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ইউরোপীয় মিত্রদের সঙ্গে বাইডেনের ভিডিও কল

আন্তর্জাতিক ডেস্কঃ ইউক্রেন নিয়ে রাশিয়ার সঙ্গে চরম উত্তেজনার মধ্যে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন গতকাল সোমবার ইউরোপীয় মিত্রদের সঙ্গে কথা বলার উদ্যোগ নেন। বাংলাদেশ সময় গভীর রাতে এ খবর পাওয়া যায়। জো বাইডেন ইউক্রেনের বিষয়ে মিত্রদের সঙ্গে ভিডিও কলে কথা বলবেন বলে জানানো হয়। এর আগে যুক্তরাষ্ট্র সতর্ক করে বলেছিল, যেকোনো সময় রাশিয়া ইউক্রেনে আক্রমণ করে বসতে পারে।

পশ্চিমা নেতারা ইউক্রেন সীমান্তে রাশিয়ার সেনা মোতায়েনের বিষয়ে কিভাবে সাড়া দেওয়া যায়, তা নিয়ে আলোচনা করবেন বলে মনে করা হচ্ছিল। মস্কো ইউক্রেনে সামরিক অভিযানের পরিকল্পনা করার কথা অস্বীকার করে আসছে।

বাইডেন প্রশাসন তার ইউক্রেনের দূতাবাসকর্মীদের আত্মীয়দের রবিবার দেশটি ছেড়ে যেতে বলেছে। ইউক্রেন বলেছে, সিদ্ধান্তটি বেশি আগে নেওয়া হয়ে গেছে। এটি অতিরিক্ত সতর্কতা প্রদর্শন। বাইডেনের সঙ্গে গতকাল যাঁদের আলোচনার কথা তাঁরা হলেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন, ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ, জার্মান চ্যান্সেলর ওলাফ শোলজ, ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি, পোলিশ প্রেসিডেন্ট আন্দ্রেজ দুদা এবং ন্যাটোপ্রধান জেনস স্টলটেনবার্গ। সূত্র : বিবিসি

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

All Rights Reserved ©2024