শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বড়লেখার সাবেক উপজেলা চেয়ারম্যান আসাদ উদ্দিন বটলের দাফন সম্পন্ন

সিলেট মৌলভীবাজারের জুড়ী উপজেলার পূর্বজুড়ী ইউনিয়নের দক্ষিণ বড়ধামাই গ্রামের বাসিন্দা, বড়লেখা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, বড়লেখা ও জুড়ী উপজেলা বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম আসাদ উদ্দিন বটল-এর দাফন সম্পন্ন হয়েছে।

শনিবার বেলা ৩টায় স্থানীয় আফতাব উদ্দিন আমিনা খাতুন কলেজ মাঠে জানাজার নামাজ শেষে পারিবারিক গোরস্তানে লাশ দাফন করা হয়।

এদিকে বড়লেখা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রবীণ রাজনীতিবিদ আসাদ উদ্দিন বটলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়কমন্ত্রী শাহাব উদ্দিন এমপি।জানাজা পূর্ব আলোচনা সভায় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী,

কেন্দ্রিয় বিএনপি নেতা অ্যাডভোকেট আবেদ রাজা, কুলাউড়ার সাবেক এমপি এম এম শাহীন, মৌলভীবাজার জেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, সহ-সভাপতি নাসির উদ্দিন মিঠু, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন,

জুড়ী উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, বড়লেখা উপজেলা চেয়ারম্যান সুয়েব আহমদ, সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, কেন্দ্রিয় ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার,

সহ-সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন উজ্জ্বল, মৌলভীবাজার জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মুক্তাদীর গাজী প্রমুখ।

এছাড়াও পরিবারের পক্ষে আগত মুসল্লি ও অন্যান্য ধর্মাবলম্ভীদের প্রতি কৃতঙ্গতা জানিয়ে বক্তব্য রাখেন মরহুমের ছেলে বিশিষ্ট সমাজ সেবক ও মিশিগান বিএনপি এর সাধারন সম্পাদক সেলিম আহমদ ও ভাতিজা সালেহ আহমদ।

জানাজায় সিলেট বিভাগের বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধিসহ সর্বস্থরের হাজার হাজার মানুষ অংশগ্রহণ করেন।

উল্লেখ্য- গত ২৫ অক্টোবর বাংলাদেশ সময় সকাল ৭টায় আমেরিকার নিউইয়র্কে একটি হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে উনার বয়স হয়েছিল ৮২ বছর। তিনি ৮ ছেলে ও ৪ মেয়ে রেখে গেছেন।

আসাদ উদ্দিন বটল ১৯৭৩ সালে বিপুল ভোটে পূর্বজুড়ী ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর আরো দুইবার বিনাপ্রতিদ্বন্ধীতায় চেয়ারম্যান নির্বাচিত হয়ে ১৯৮৫ইং পর্যন্ত দায়িত্ব পালন করেন।

একই বছর বড়লেখা উপজেলার প্রথম উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৯১ সালে মৌলভীবাজার-১ (বড়লেখা) থেকে ধানের শীষ প্রতীকে নির্বাচন করেন।

 

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

All Rights Reserved ©2024