মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

মিশিগানে করোনার ওমিক্রন ধরন

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে প্রথমবারের মতো এক ব্যক্তি করোনার নতুন ওমিক্রন ধরনে সংক্রমিত হয়েছেন।বৃহস্পতিবার রাজ্যের স্বাস্থ্য কর্মকর্তারা ঘোষণা করেছেন যে রাজ্যের কেন্ট কাউন্টির একজন ব্যক্তির মধ্যে করোনাভাইরাস সংক্রমণের ওমিক্রন ধরন শনাক্ত করা হয়েছে। একটি বিবৃতিতে রাজ্যের স্বাস্থ্য বিভাগের পরিচালক এলিজাবেথ হার্টেল বলেছেন,

“মিশিগানে ওমিক্রন ধরন আবিষ্কারের বিষয়ে আমরা উদ্বিগ্ন, যদিও বিস্মিত নই। কেন্ট কাউন্টির বাসিন্দা যার ওমিক্রন ধরন শনাক্ত করা হয়েছে তিনি সম্পূর্ণরূপে টিকা দিয়েছিলেন কিন্তু বুস্টার ডোজ পাননি।” এলিজাবেথ হার্টেল আরো বলেন, ”আমাদের কাছে ওমিক্রন সহ করোনাভাইরাসের বিস্তার রোধ করার সরঞ্জাম রয়েছে। তবে আমরা দেখতে পাচ্ছি যে যারা টিকা সহ এই সরঞ্জামগুলি ব্যবহার করছেন না তারা এই ভাইরাস দ্বারা অসামঞ্জস্যপূর্ণভাবে প্রভাবিত হচ্ছেন। ওমিক্রন এবং অন্যান্য সকল প্রকারের বিরুদ্ধে টিকাগুলো সর্বোত্তম প্রতিরক্ষা হিসাবে রয়ে গেছে। আমরা ৫ বছর বা তার বেশি বয়সী মিশিগানবাসীদের টিকা নেয়ার জন্য অনুরোধ করে যাচ্ছি এবং সঠিকভাবে মানানসই মাস্ক পরা, সামাজিকভাবে দূরত্ব বজায় রাখা, ভিড় এড়িয়ে চলা, ঘন ঘন হাত ধোয়া এবং কোভিড -১৯ পরীক্ষা করার মাধ্যমে ভাইরাসের বিস্তারকে কমাতে বলছি।”

নভেম্বরের শুরুতে দক্ষিণ আফ্রিকায় প্রথম করোনাভাইরাস সংক্রমণের ওমিক্রন ধরন শনাক্ত করা হয়। গত ২৫ নভেম্বর বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) একে আনুষ্ঠানিকভাবে ‘উদ্বেগজনক ধরন হিসেবে ঘোষণা করে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

All Rights Reserved ©2024